তথ্য ও প্রযুক্তি

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের টেস্ট ক্রিকেটে নিউজিল্যান্ডের মধ্যে প্রত্যাশা

বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড পরিবারে বাংলাদেশের বিপক্ষে একটি জয় নিয়েছিল। বিশ্বকাপ শুরুর আগে নিউজিল্যান্ড একটি তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশকে হারিয়েছিল না। সেই ফর্মের সাথে তারা বিশ্বকাপেও অবস্থান করেছিল। তাদের ক্রিকেট উপহার দিয়ে সেমিফাইনাল পর্যন্ত গিয়েছিল। কিন্তু বিশ্বকাপের পরে তারা বাংলাদেশে টেস্ট ফরম্যাটে এসে হারানোর অভিজ্ঞতা পেয়েছে।

হওয়ারপরেও, সিলেট টেস্টে হারলেও নিউজিল্যান্ড নিজেদের স্বল্প ব্যবধানে হারার পর নিজেদের উপর যথেষ্ট আত্মবিশ্বাস রেখেছিল। বাংলাদেশের কাছে অণুপ্রেরণা নিয়ে তারা ঢাকা টেস্টে ভালো করতে চাইতেছে। দলের স্পিন বিভাগে ইশ সোধি নির্দেশ দিয়েছিলেন যে, তারা অনুশীলনের পরে দলের অবস্থা উন্নতি দেখাতে পারে।

সোমবার, তারা মাধ্যমে জানিয়েছিলেন, ‘সিলেটে হারে পরাজিত দল নিয়ে পরবর্তী টেস্টে আসা কঠিন হতে পারে, কিন্তু আমরা টেস্ট খেলার স্পেস এ ছিলাম। আমি বেশ সময় ধরে টেস্ট খেলি নি, তাই কন্ডিশনগুলো আমাদের জন্য ব্যাপার করতে পারে। আমরা মনে করি বাংলাদেশ খুব ভালো খেলেছে, তারা আমাদের পেছনে ছিলেন। তবে, আমরা তাদের খেলার স্টাইল থেকে অনেক কিছু শিখতে পেরেছি। আশা করছি আমরা পরবর্তী ম্যাচে এই শেখা কাজে লাগাতে পারব।’

ঢাকা টেস্টে, সোধি এক স্পিন গ্রুপ হিসেবে সঠিকভাবে পারফর্ম করতে চান। তিনি বলেছিলেন, ‘আমরা একটি বোলিং গ্রুপ হিসেবে একসঙ্গে ভালো খেলতে চাই। স্পিন গ্রুপ বা যে কোন গ্রুপ, আমরা সবাই চেষ্টা করব উন্নতি করতে।

‘আমার মনে হয় টেস্ট খেলা আমাদের জন্য চ্যালেঞ্জিং হতে পারে, কারণ আমরা লম্বা সময় ধরে টেস্ট খে