তথ্য ও প্রযুক্তি

গুগলের ‘সার্কেল টু সার্চ’ ফিচারে আসছে ছবি সংরক্ষণ ও শেয়ারের নতুন অপশন

গুগলের ‘সার্কেল টু সার্চ’ ফিচারে হাইলাইটেড অংশ সংরক্ষণ ও শেয়ার করার নতুন অপশন যুক্ত হতে চলেছে। অ্যান্ড্রয়েড অথরিটির একটি প্রতিবেদন অনুসারে, গুগল এই জেস্টার-চালিত অনুসন্ধান ফিচারের জন্য “কপি ইমেজ” এবং “শেয়ার ইমেজ” অপশনগুলি যোগ করছে এবং ব্যবহারকারীর ইন্টারফেসে কিছু ছোট পরিবর্তন করছে।

বর্তমানে, ‘সার্কেল টু সার্চ’ ফিচার কেবলমাত্র ব্যবহারকারীদের কোনো দৃশ্যমান আইটেম বা অবজেক্টকে ঘিরে অথবা হাইলাইট করে দ্রুত গুগল লেন্স অনুসন্ধানের সুযোগ দেয়।

প্রতিবেদন অনুসারে, “কপি ইমেজ” অপশনের মাধ্যমে, ডিসপ্লের হাইলাইটেড এলাকাটি স্ক্রিনশট হিসেবে কপি করা হবে। এছাড়াও, এটি একটি নতুন ইমেজ সম্পাদনা ইন্টারফেস খুলবে যা ব্যবহারকারীদের ক্যাপচার করা ছবি ক্রপ করতে বা প্রসারিত করতে এবং সংরক্ষণের পূর্বে সামান্য সম্পাদনা কাজ, যেমন টেক্সট যোগ করতে দেবে। ব্যবহারকারী সম্পাদিত স্ক্রিনশটটি কপি করে সমর্থিত অ্যাপ্লিকেশনগুলিতে শেয়ার করতে পারবেন।

“শেয়ার ইমেজ” অপশনের ক্ষেত্রে, গুগল সম্ভবত ধরা হওয়া বিভাগটি সমর্থিত অ্যাপগুলি এবং প্ল্যাটফর্মগুলিতে সরাসরি শেয়ার করার একটি সরাসরি উপায় অফার করবে।

এই নতুন সংযোজনগুলির সাথে, গুগল ‘সার্কেল টু সার্চ’ ফিচারে আরও কার্যকারিতা যুক্ত করছে। এটি ব্যবহারকারীদের সময় বাঁচাতে সাহায্য করবে, কারণ পর্দার একটি বিভাগ ধরার জন্য, তাদের পুরো স্ক্রিনশট নিতে এবং তারপর অপ্রয়োজনীয় অংশটি ক্রপ করতে হবে না।

গুগলের ‘সার্কেল টু সার্চ’ ফিচারটি স্যামসাং গ্যালাক্সি S24 সিরিজের স্মার্টফোনগুলির সাথে প্রথম চালু করা হয়েছিল এবং তারপর এটি পিক্সেল 8 সিরিজ এবং পিক্সেল 7 সিরিজের স্মার্টফোনগুলিতে প্রদান করা হয়েছিল। এই মাসের শুরুতে, গুগল আরও ডিভাইসগুলিতে জেস্টার-চালিত অনুসন্ধান ফিচারগুলি চালু করেছে, যার মধ্যে রয়েছে পিক্সেল 6 সিরিজ, পিক্সেল 6a, পিক্সেল 7a, স্যামসাং গ্যালাক্সি S23 সিরিজ, S23 FE, Z Fold5, এবং Z Flip5।

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের টেস্ট ক্রিকেটে নিউজিল্যান্ডের মধ্যে প্রত্যাশা

বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড পরিবারে বাংলাদেশের বিপক্ষে একটি জয় নিয়েছিল। বিশ্বকাপ […]